ভালো খবর

একটা ভালো খবর দিই --
আজ অনেকদিন পর ছাদে গিয়েছিলাম 
ধারণা ছিল প্রচণ্ড রোদ্দুর আর পরিচর্যার অভাবে 
গাছগুলো মরে শুকিয়ে হতচ্ছাড়া হয়ে আছে,
                আমি ভেবেছিলাম । 
দেখলাম, নীল, বেগুনী আর লাল 
              ডাবল টিউলিপগুলো
 এখনো দিব্যি টব সাজিয়ে হাসছে। 
নানা রঙের ডায়ান্থাস 
          এখনো সতেজ প্রাণবন্ত । 
তাকাতেই মন ভালো হয়ে গেল। 
আজ অনেকদিন পর আবারও বৃষ্টি হলো এখানে।

তোমাকে একটা ভালো খবর দেওয়া হয়নি আমার 
সুদীপ্তাকে মনে আছে ?
সেই যে, দারুন সব ছবি আঁকতো ক্লাসে
এক সপ্তাহ হাসপাতালে আইসিইউতে ছিল,
 এখন সে সপরিবারে সুস্থ ।
 অলোক বাড়ি ফিরে গেছে গতকাল ।
 দেবযানীর বরের যদিও অক্সিজেন 
                এখনও প্রয়োজন 
দেবযানী নিজে আজ অনেকটাই ভালো। 
দীপক, মন্দিরা, মনোজিৎ 
    ‌স‌বাই শুনলাম এখন টেনশন ফ্রি। 
এখন সব কিছুই ভালো হয়ে যাবে ।
শহরের লোকেরা এতদিনে এবার 
                 ভয় পেয়েছে খুব 
মুখে মাস্ক পড়ে, হাত ধোয় বারবার -- 
এখন একটু হলেও সবাই সাবধান।  
এইটা একটা ভালো খবর নিশ্চয়ই ।

চারদিক থেকে অনেক ফোন আসছে আমার
তুমি তো জানো, একটাও ভালো খবর নয়
তবু আজ একটা ভালো খবর দিতে চাই তোমাদের
আমি আর ভয় পাইনা এখন ।
মৃত্যু জীবনে একবারই আসে,
বারবার মরতে মরতে সেটা শিখে গেছি আমি,
এখন আর প্রতি মুহূর্তে মরতে রাজী ন‌ই।
আমি এখন ফোন করি অবিরাম,
সবাইকে সাহস দিই
বিপদে কি করে বাঁচতে হয়
যতটুকু জানি সবটাই বলি, কারণ --
একা নয় সবাইকে নিয়ে বাঁচাটাই জীবন।

আরো একটা ভালো খবর আছে সবার জন্যে
এতদিনের ভুতের নৃত্য শেষে
এবার বোধহয় কাটতে চলছে নেশা
এত এত শোক মিছিলের ভীড়ে
এবার নাকি বাবুদের বিজয় মিছিল বন্ধ !
কি ভাবছো ? খবরটা কেমন ?

Comments