মুঠোফোন

যেদিন থেকে তুমি এলে
সেদিন থেকেই যেন আমি
একা হয়ে গেলাম।
তোমার বুকে মুখ গুঁজে
জীবনটাকে খুঁজতে গিয়ে
জীবন আমার মরা নদী
রিক্ত নিঃস্ব হলাম।
যেদিন থেকে তুমি এলে
সেদিন থেকেই যেন আমি
একা হয়ে গেলাম।

অনেক সখে ভালবাসায়
ঘরে তোমায় এনেছিলাম
সোহাগ যত্ন আদরেতে
বুকের মধ্যে রেখেছিলাম
একটু চোখের আড়াল হতেই
ঘর শুদ্ধ মাথায় তুলে
পাগল করে দিতাম
তোমার চোখে চোখ রেখেই
আমি দৃষ্টিহীন
তুমিই আমার আলাদীন, 
আশ্চর্য প্রদীপ
তোমার ডানায় বিশ্ব ঘুরে
এই দুপুরে ঘরে আমি
শুধুই নিঃস্ব হলাম
যেদিন থেকে তুমি এলে
সেদিন থেকেই যেন আমি
একা হয়ে গেলাম।

এমন‌ও একটা দিন ছিল
তুমি ছিলে না
আওয়াজ শুনে বলে দিতাম
কে এসেছেন বাড়ি
কলিং বেল ছিল নাকো
অবাধ ছিল ফাটক
বাড়ি ভর্তি লোক ছিল
নিত্য আনাগোনা
মনের দেরাজ খুলে দিয়ে
খুশীর খাজানা, সেই দিনটি নেই।
এখন আর হুটহাট ছুটতে পারিনা
কেমন একটা অলস জীবন যাপন
কথায় কথায় মিথ্যে কথার ঝুড়ি
জীবনটাই পাল্টে গেছে এখন।
কারো বাড়ি যেতে হলে
আগে থেকেই বলতে হবে
ভাবনাটাই ছিল নাকো মনে।
তুমি এলে ব্যস্ত হলো জীবন
কাছের যারা দূরে গেল
বন্ধু - পরিচিত
মনের মধ্যে ফাটল এলো
মনে মনে শিকল দিলাম দ্বার
তোমায় আমি পেলাম বটে
বিশ্ব এখন হাতের মুঠোয়
হাজার লোকের ভীড়ে আমি
একটি "একা" হলাম
অনেক কিছু পেতে গিয়ে
চোখের সামনে একে একে
"স ------ ব" হারালাম।
তুমিই আমার সেরা মিতা
মনের ঘরে সতীন কাঁটা
আমার মিষ্টি মুঠোফোন
যেদিন থেকে তুমি এলে
সেদিন থেকেই যেন আমি
একা হয়ে গেলাম।


Comments