আমার কবিতা

আমার কবিতা 

অনেকটা যেন বাঁধ ভাঙ্গা বন্যার জল ।

তোমার বুকে জমে থাকা যত দুঃখ শোক ভাসে

ধুয়ে মুছে নিতে চাই কালান্তর কোন এক ক্ষণে ।

যেমনটি সেই বানপানি, হঠাৎই আসে

ভাসিয়ে দিয়ে দুপাশ তার 

আবর্জনার গতি হয় কালাপানির দেশে ।

আমার কবিতা 

অনেকটা সেই পথের বাঁকে ঘাসফুল যত লতা

মাটির কাছাকাছি, 

যেখানে তোমাদের দৃষ্টি কখনো পৌঁছতে পারে নি ।

আমার সুক্ষতা, আমার রঙের বৈচিত্র্য , 

তোমাদের মনে কখনো আন্দোলন করে না  সৃষ্টি , 

তবু আমি ফুটবো তোমাদেরই প্রত্যাশাতে, 

তোমাদের আগমনের বার্তা পেয়ে, আমন্ত্রণের তরে।

আমার কবিতা 

লোকে বলে প্রত্যেকটা এক একটা উইঢিবি ।

অসংখ্য উইপোকার বাস।

তাদের বুকের যন্ত্রণা, আর্তনাদ, 

আমার কবিতার সুবাস ।

যেখানে অন্যায়, কবিতা সেখানে প্রতিবাদ  

কবিতায় খুঁজি আমি , নিরলস মুক্তির স্বাদ ।

আসলে কবিতা কখনোই আমার কাছে ঘাস ফুল লতা নয়

কবিতা আমার তৃতীয়ভুবন, বারোমাস বসন্তময় ।

Comments