ভালবাসা


ফটো নিজস্ব

ভালবাসা দোহাই তোমার
একটি কথা রাখো
এখন থেকে তুমি আমার
পিয়ার বুকে থেকো ।

যখন পিয়ার ভাঙ্গবে ঘুম
ভোরের পাখির ডাকে
ঘুম জড়ানো চোখে পিয়া
খুঁজবে আমাকে
চাঁপা ফুলের সুবাস হয়ে
তার কাছেতে যেও
এখন থেকে তুমি আমার
পিয়ার বুকে থেকো ।

যখন পিয়া খিড়কী পাশে
উদাস মনে বসা
চা পেয়ালার চোখে জল
ঝরছে উষ্ণতা
তিতলি হয়ে তখন তুমি
রঙ্গিন পরশ দিও
এখন থেকে তুমি আমার
পিয়ার মনে থেকো ।

সকালবেলায় আমার পিয়া
রান্না ঘরে যায়
খেয়াল রেখো ভুলেও যেন
হাত না পুড়ে যায়
অভিমানী পিয়া আমার
সইতে নারে ব্যাথা
চোটের ঘায়ে চোখের কোনে
ঝরে মুক্তো গোটা
হয়ত তখন পিয়া আমায়
খুঁজবে এদিক ওদিক
আমার হয়ে তখন তুমি
দিও খুশির ঝিলিক
দোহাই তোমার ভালোবাসা
একটুখানি দ্যাখো
এখন থেকে তুমি আমার
পিয়ার সাথে থেকো ।

দুপুরবেলা সূর্য যখন
মধ্য আকাশ ছাড়ে
শালিক জোড়া কানে কানে
ফন্দি ফিকির আঁটে
পিয়া আমার অলস ঘুমে
নভেল খোলা পাশে
ফুলের গন্ধ, পিয়ার গন্ধে
মিষ্টি সুভাস ভাসে।
চুলগুলো তার ছড়িয়ে দেওয়া
ঘন কালো কেশ
আধঘুমে তে আনমনা সে
আলুথালু বেশ
এমনি সময় যদি পিয়া
আমায় কভু ডাকে
তখন তুমি ভালবাসা
ঘুম এনো তার চোখে ।
ঘুম পাড়ানি গানে তাকে
ঘুমের দেশে রেখো
এখন থেকে তুমি আমার
পিয়ার ঘুমে থেকো ।

রাতের বেলা আমার পিয়া
একলা থাকতে নারে
আমার ফটো বুকের কাছে
বিনিদ্র রাত জাগে
আমায় ঘিরে তার যত
অলীক কল্পনা
আমায় ছাড়া জীবন যে তার
বড়ই আনমনা
ভালবাসা লক্ষ্মী সোনা
সঙ্গ তারে দিও
এখন থেকে তুমি আমার
পিয়ার বুকে থেকো ।

সুপ্রদীপ দত্তরায়

Comments